For Advertisement

বঙ্গবন্ধুর জন্য কুরআন খতম দেওয়ালেন মাহি

১৫ আগস্ট ২০২০, ৯:১৭:১২

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যক্তিত্বে মুগ্ধ চিত্রনায়িকা মাহিয়া মাহি। কোনো রকম রাজনীতির সঙ্গে যুক্ত না থাকলেও বঙ্গবন্ধুর প্রতি তার বিশেষ আবেগ সেই শৈশব থেকেই। তার নায়োকচিত জীবন খুব প্রভাবিত করে এই নায়িকাকে।

বঙ্গবন্ধুর শাহদাৎবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর বিদেহি আত্মার শান্তি কামনায় এবার বেশ কিছু আয়োজন হাতে নিয়েছেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার সঙ্গে শহীদ হওয়া সকলের আত্মার মাগফেরাত কামনা জন্য কুরআন খতম করাসহ ২ শতাধিক এতিমকে খাওয়ানোর ব্যবস্থা করেছেন তিনি।

জানা যায়, মাহির গ্রামের বাড়ি রাজশাহীর তানোর থাকার মুগুমালা কাওমী মাদ্রাসা ও এতিমখানায় এই আয়োজন করা হয়েছে। আজ শনিবার (১৫ আগস্ট) সকাল থেকে সারা দিনব্যাপী পবিত্র কুরআন খতম চলবে। জাতির পিতার শাহাদাতবার্ষিকী উপলক্ষে এ আয়োজন পরিচালনা করতে মাহিয়া মাহি বর্তমানে নিজ গ্রামেই রয়েছেন।

এ বিষয়ে মাহি বলেন, ‘এখন যে কোনো কাজ করতে গেলেই সমালোচনা হয়। যেমন আমার আয়োজন দেখে অনেকেই বলছে আমি রাজনৈতিক সুবিধা পাওয়ার জন্য এসব করছি। অথচ বঙ্গবন্ধু রাজনৈতিক স্বার্থ-চিন্তার বাইরে। এদেশে রাজনৈতিক মতাদর্শ যাই হোক না কেন জাতির পিতার প্রতি সবারই শ্রদ্ধা রাখা উচিত।

আমি যা করছি একজন নাগরিক হিসেবে করছি। কে কী ভাবলো না ভাবলো তা ভাবছি না। বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক ঋণ। যে মানুষটির জন্য স্বাধীনতা পেয়েছি তার জন্য দোয়া করতে কোনো কারণ লাগে না।’

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Protichhobi | Bangla News World Wide is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: