For Advertisement

যেভাবে ফোন থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাবেন

১৫ আগস্ট ২০২০, ৯:২৬:৪৯

আধুনিক বিজ্ঞানের অন্যতম আবিষ্কার মোবাইল ফোন। ক্ষুদ্র এই যন্ত্রটির মাধ্যমে আমরা মুহূর্তেই দেশে বা বিদেশে থাকা মানুষের সঙ্গে সহজে যোগাযোগ করতে পারি, সমস্ত প্রকার খবরাখবরের আদান প্রদান করতে পারি। গত কয়েক বছরের মধ্যে মোবাইল ফোন আমাদের জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে দেখা দিয়েছে। মোবাইল ফোন ছাড়া আমাদের এক মুহূর্ত চলে না। মোবাইলের অন্যতম গুরুত্বপূর্ণ ফিচার কনট্যাক্টস। তবে অনেক সময় গুরুত্বপূর্ণ ফোন নাম্বার মোবাইল থেকে ডিলেট হয়ে যায়। এক নজরে দেখে নিন যেভাবে ফোন থেকে ডিলিট হওয়া নাম্বার ফিরে পাবেন-

প্রয়োজনীয় ফোন নাম্বার সংরক্ষণে গুগল কনট্যাক্ট বেশ জনপ্রিয়। স্মার্টফোনে জিমেইল লগইন করলেই গুগল কনট্যাক্ট থেকে ফোনবুকে চলে আসে সংরক্ষণ করা নাম্বারগুলো। কোন কারণে গুগল কনট্যাক্ট থেকে যদি ফোন নাম্বার ডিলিট হয়ে যায় তাহলে তা আর ফিরে পাওয়ার উপায় ছিল না এতদিন। এবার সেই উপায় নিয়ে এলো গুগল কনট্যাক্ট। এই ফিচারের সাহায্যে সহজেই ডিলিট হওয়া কন্ট্যাক্টস রিস্টোর করা যাবে।

গুগল কনট্যাক্টের এই ফিচার অনেকটা রিসাইকেল বিনের মতো। সে জন্য এর নাম দেওয়া হয়েছে ট্রাস। যা গুগল কনট্যাক্টে নতুন ট্যাব হিসেবে যুক্ত হচ্ছে।

যে সব ফোন নাম্বার ডিলিট হয়ে যাবে সেই সব নাম্বার ট্রাসে পাওয়া যাবে। নাম্বারটি অ্যাপ নাকি ওয়েবসাইট থেকে ডিলিট হয়েছিল তাও জানা যাবে এখানে।

ডিলিট হওয়া নাম্বার ৩০ দিনের মধ্যে রিকভার করা যাবে। যেখানে ব্যবহারকারীর কাছে দুটি অপশন থাকবে Delete Forever বা Recover। এর মধ্যে থেকে একটি বেছে নিতে হবে।

For Advertisement

Unauthorized use of news, image, information, etc published by Protichhobi | Bangla News World Wide is punishable by copyright law. Appropriate legal steps will be taken by the management against any person or body that infringes those laws.

Comments: